| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সরকারকে সসম্মানে পদত্যাগ করে দেশবাসীকে বাচানোর দাবি


সরকারকে সসম্মানে পদত্যাগ করে দেশবাসীকে বাচানোর দাবি


রহমত নিউজ     19 September, 2023     05:32 PM    


সরকারের তরফ থেকে ‘দাম নির্ধারণ’ করে দেয়ার পরও তা নিয়ন্ত্রণ করতে না পারা সরকারের চরম ব্যর্থতা। নিত্যপণ্যের বাজার কার্যত সিন্ডিকেটের নিয়ন্ত্রণে, সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীসহ সরকারকে সসম্মানে পদত্যাগ করে দেশবাসীকে বাচানোর দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

আজ (১৯ সেপ্টেম্বর) মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।

ইউনুছ আহমাদ বলেন, পাইকারদের দুষছেন খুচরা ব্যবসায়ীরা। কিন্তু বাড়তি দামে ক্রেতার নাভিশ্বাস চরমে পৌঁছেছে। সরকার খুচরা বাজারে অভিযান জরিমানা মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িত বড় বড় করপোরেট প্রতিষ্ঠানকে ঠেকাতে ব্যর্থ হওয়ায় সিন্ডিকেটরা আরো বেপরোয়া হয়ে উঠছে। জাতীয় সংসদের ৩০০ জন সংসদ সদস্যের মধ্যে ১৭৪ জনই ব্যবসায়ী। আর এরাই সিন্ডিকেটের সাথে জড়িত। পুরো দেশ সিন্ডিকেটের দখলে। কোন কিছু নেই সিন্ডিকেট ছাড়া। বাজারের সিন্ডিকেট ভাঙার এখতিয়ার ভোক্তা অধিদফতরের নেই বলে ভোক্তা অধিদফতরের মহাপরিচালক যে বিবৃতিতে দিয়েছেন তাও নিয়মিত হতাশাজনক। এর পূর্বে এধরনের কোন ঘটনা ঘটেনি।

তিনি আরো বলেন, নানামুখি উদ্যোগ, পদক্ষেপ গ্রহণ করেও সিন্ডিকেট ভেঙ্গে ফেলা যাচ্ছে না। বাণিজ্যমন্ত্রী জাতীয় সংসদে পণ্যমূল্য নিয়ন্ত্রণে নিজের অসহায়ত্ব প্রকাশ করার পর সিন্ডিকেটের ব্যাপক দৌরাত্ম্যে ও অরাজকতা ঠেকাতে ডিম, তেল, আলু ও পেঁয়াজের দাম বেঁধে দেয়া হয়। বাণিজ্যমন্ত্রণালয়ের নির্ধারিত দর আড়তদার, পাইকারি ও খুচরা ব্যবসায়ী কেউই মানছেন না। পাইকারি থেকে খুচরা পর্যায়ে যে যার মতো বিক্রি করছেন। এভাবে একটি দেশ চলতে পারে না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে দেশের জনগণ ও দেশকে বাচানোর আহ্বান জানান তিনি।